মাল্টা কাজের ভিসা একমাসের বেতন কত?

মাল্টা কাজের ভিসা একমাসের বেতন কত? মাল্টা যেহেতু ইউরোপের একটি ধনী দেশ সেহেতু এ দেশে শ্রমিকদের সর্বনিম্ন বেতন ৪০ হাজার টাকা । কোন গ্রাহক যদি বাংলাদেশ থেকে এই দেশে কাজের উদ্দেশ্যে ভ্রমণ করেন তবে সেই সমস্ত লোকেদের সর্বনিম্ন বেতন 40 থেকে 50 হাজার টাকা হতে পারে । ভিসা সম্পর্কিত আরো তথ্য জানতে নিচের আর্টিকেলটি পড়তে থাকুন।

মাল্টা কাজের ভিসা একমাসের বেতন কত?

২০২৪ সালে যে সমস্ত প্রার্থীগণ বাংলাদেশ হতে বেশি বেতন পাওয়ার পাওয়ার আশায় ইউরোপের যে কোন দেশে ভ্রমণ করতে ইচ্ছুক তাদের জন্য মালটা সবচেয়ে জনপ্রিয় দেশ হতে যাচ্ছে। কেননা ইউরোপের অন্যতম স্বনামধন্য একটি ধনী দেশ। এ দেশে বাংলাদেশী শ্রমিকরা সর্বনিম্ন প্রতি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা আয় করতে পারে।

সর্বনিম্ন বেতন ৪০-৫০ হাজার টাকা

যেহেতু মালটা নদীমাতৃক দেশ। এই দেশে সবচেয়ে বেশি ট্যুর গাইড এবং হোটেল  শ্রমিক বেশি নেওয়া হয়। একজন বাংলাদেশী হিসেবে কোন ব্যক্তি যদি ট্যুর গাইড হিসেবে যোগদান করেন তবে অবশ্যই সে ব্যক্তিকে আন্তর্জাতিক ভাষা জানতে হবে। একজন ব্যক্তি ভালো ইংরেজি জানলে মালটাতে তোর গাইড হিসেবে কাজ করতে পারবে। এক্ষেত্রে ৫০ হাজার টাকা থেকে শুরু করে এক লাখ টাকা পর্যন্ত প্রতি মাসে আয় করতে পারবে।

এছাড়াও যে সমস্ত মানুষ হোটেলে কাজের আশায় মালটা ভ্রমণ করেন তাদের জন্য থাকছে ৫০ থেকে ৮০ হাজার টাকা স্যালারি। এবং ক্রমান্বয়ে এই স্যালারি বাড়তেই থাকে। তাই বেশি টাকা উপার্জন করতে হলে ইউরোপের কোন দেশে পাড়ি জমাতে হবে।

বাংলাদেশ থেকে মাল্টা যেতে কত টাকা লাগে

সরকারিভাবে মালটা যেতে হলে তিন থেকে পাঁচ লাখ টাকার মধ্যেই সম্ভব। কিন্তু কোন দালাল কিংবা প্রতারক চক্রের সঙ্গে যেতে হলে অনেক বেশি টাকা খরচ হতে পারে। এছাড়াও এভাবে যাওয়াটা অনেক  ঝুঁকিপূর্ণ।

মাল্টা সর্বনিম্ন বেতন

প্রতি মাসে ৪০ হাজার টাকা

মাল্টার ১ টাকায় বাংলাদেশের কত?

আজ মাল্টার ১ টাকায় বাংলাদেশের কত টাকামাল্টার মুদ্রার নাম ইউরো । গুগোল ফাইনান্স বলছে আজ মাল্টার ১ টাকা বাংলাদেশের ১২০ টাকা ৩৩ পয়সা। উপরে দেয়া কারেন্সি কনভার্টার টুল ব্যাবহার করে আপনি সহজেই দেখে নিতে পারবেন বিভিন্ন পরিমান ইউরো এক্সচেঞ্জ করলে আজ কত বাংলা টাকা পাবেন।

বাংলাদেশ থেকে মাল্টা যাওয়ার উপায়

বাংলাদেশ থেকে মালটা যাওয়ার দুটি বৈধ উপায় রয়েছে। একটি হচ্ছে সরকারিভাবে যাওয়া যাবে। অপরটি হচ্ছে আপনার যদি কোন পরিচিত ব্যক্তি সেখানে থাকে তাহলে তার মাধ্যমে মালটা যেতে পারবেন।

বাংলাদেশ থেকে মাল্টা ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

বাংলাদেশ থেকে সরকারিভাবে মালটা যাওয়ার ভিসা চালু হলে সেখানে আবেদন করার পর একজন গ্রাহক পারমিশন পেয়ে যাবে। কিন্তু কথা হচ্ছে কিভাবে এ পারমিশন পেতে পারি? পারমিশন পাওয়ার জন্য সর্বপ্রথম ভিসার আবেদন করতে হবে। এবং তারপর বাংলাদেশ সরকার করতে পারমিশন পাওয়া যাবে।

স্টুডেন্ট ভিসায় মাল্টা যেতে কত টাকা লাগে

শিক্ষার্থীদের জন্য মালটা যাওয়ার ক্ষেত্রে বাংলাদেশ ভিসা ও পাসপোর্ট অধিদপ্তর থেকে অনুমোদন নিতে হবে। এই অনুমোদন সাপেক্ষে যে কোন শিক্ষার্থী বৈধ পাসপোর্ট এবং ভিসা দেখিয়ে মালটা ভ্রমণ করতে পারবে।

মাল্টা থেকে ইতালি যাওয়ার উপায়

মালটা এবং ইতালি খুবই কাছাকাছি দুটি দেশ। এক দেশ থেকে আরেক দেশের যাওয়ার একমাত্র ব্যবধান হচ্ছে বিশাল এক সমুদ্র। এই সমুদ্র পাড়ি দিয়ে মালটা থেকে ইতালি যাওয়া যায়। মালটা দেশ থেকে ক্যাস্পিয়ান সাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার দুই ধরনের পথ রয়েছে। একটি হচ্ছে সরকারি মাধ্যমে ভ্রমন করা অপরটি হচ্ছে কোন দালাল অথবা চক্রের মাধ্যমে ইতালি ভ্রমণ করা যায়।

যেহেতু ইতালি প্রচুর ধনসম্পদের দেশ সেহেতু অধিক সংখ্যক মানুষ এ দেশে যেতে ইচ্ছুক। কিন্তু ইতালি সরকার এই নিয়মকে কড়াকড়ি ভাবে রেখেছেন। যাতে করে অবৈধ পথে কেউ প্রবেশ করতে না পারে। তাই যারা মালটা থেকে ইতালি যেতে ইচ্ছুক খুব সতর্ক এবং সঠিকভাবে যাওয়ার চেষ্টা করবেন। যাতে করে জীবন হারাতে না হয়।

মাল্টা কাজের ভিসা অনলাইনে আবেদন করুন

কাজের ভিসা অনলাইনে আবেদন করার জন্য বেশ কিছু পদ্ধতি রয়েছে। এক্ষেত্রে সর্বপ্রথম যে দেশে যেতে ইচ্ছুক সেই দেশের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এবং তারপর এটি ভিসা আবেদন করতে হবে। যেখানে সুনির্দিষ্ট ভাবে লেখা থাকবে কাজের অনুমতি সাপেক্ষে আপনি ভ্রমণ করতে চাচ্ছেন। এরপর প্রয়োজনীয় ডকুমেন্ট এবং কাগজপত্র দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। যখন আপনি ভিসার জন্য অনুমোদন পাবেন বাংলাদেশ পাসপোর্ট এম্বাসি থেকে সেটা সংগ্রহ করে নির্দিষ্ট তারিখে সেই দেশ ভ্রমণ করতে পারবেন।

সকল ভিসা আবেদন এখানে- ভিসা গাইড

শেষ কথা

বিভিন্ন রকম ভিসা সম্পর্কিত তথ্য এখানে পাবলিশ করা হয়। কোন দেশের কাজের ভিসা পেলে কত টাকা বেতন হতে পারে এ সম্পর্কিত ধারণা এখানে দেওয়া হয়। তাই যারা বিদেশে যেতে ইচ্ছুক তাদের জন্য এই ওয়েবসাইটটি অনেক উপকারে আসতে পারে। ভিসা সম্পর্কিত আরো তথ্য দেখতে এই ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

Leave a Comment