ইতালিতে যেতে কত টাকা লাগে?

ইতালিতে যেতে কত টাকা লাগে? ইউরোপের দেশে ইতালি যেতে কত টাকা লাগতে পারে এটা নির্দিষ্ট করে বলা কঠিন। কেননা প্রতিনিয়ত যাতায়াত খরচ কম বেশি হতে পারে। তবে সরকারিভাবে ইতালি যেতে সর্বনিম আট লক্ষ থেকে ১০ লক্ষ টাকা খরচ হয়।

ইতালিতে যেতে কত টাকা লাগে?

বাংলাদেশ থেকে ইতালি যেতে ইচ্ছে গ্রাহকদের অবশ্যই সরকারিভাবে যেতে হবে। কেননা বিভিন্ন অবৈধ পথ রয়েছে যেগুলো অবলম্বন করলে মৃত্যু হতে পারে। কেননা অবৈধ পথে অনেক বেশি টাকার প্রয়োজন এবং জীবনের অনেক ঝুঁকি রয়েছে।

তাই সব সময় চেষ্টা করবেন সরকারিভাবে যাওয়ার জন্য। ইতালি সরকার প্রতিবছর নির্দিষ্ট কিছু শ্রমিকের জন্য ভিসা উন্মুক্ত করেন। ঠিক সেই সময় গুলো কাজে লাগিয়ে ভিসার জন্য আবেদন করতে হবে।

ইউরোপ মহাদেশের দূর প্রাচ্যের দেশ হচ্ছে ইতালি। ইতালিতে যেতে অনেক টাকা খরচ হয়। তবে সরকারিভাবে ইতালি যেতে সর্বনিম্ন ৫ লক্ষ টাকা থেকে শুরু করে 10 লক্ষ টাকা পর্যন্ত লাগতে পারে। অবশ্যই কাজের ভিসার উপর নির্ভর করে এই টাকা নির্ধারণ করা হয়। যারা ভাল কাজের আশায় যেতে ইচ্ছুক তাদের টাকা একটু বেশি লাগে।

আবার যারা যেকোনো ধরনের কাজের জন্য যেতে ইচ্ছুক তাদের টাকা একটু কম লাগে। ইতালি যাওয়ার জন্য সরকারি মাধ্যম ছাড়াও আরেকটি মাধ্যম রয়েছে। এটি হচ্ছে অবৈধ মাধ্যম। এর মাধ্যমে গেলে একজন শ্রমিকের সর্বনিম্ন ১২ থেকে ১৫ লক্ষ টাকা খরচ হয়। শুধু তাই নয় এই মাধ্যমিক গেলে অনেক ধরনের ঝুঁকির মধ্যে দিয়ে যেতে হয়।

শেষ কথা

এই ওয়েবসাইটে আমরা প্রতিনিয়ত সকল ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি এবং ভিসা পাসপোর্ট সম্পর্কে প্রশ্নের উত্তর প্রকাশ করে থাকি। আজকে মালটা সম্পর্কিত সকল ধরনের তথ্য জানানোর চেষ্টা করেছি। পরবর্তীতে এ ধরনের তথ্য পেতে চাইলে আমাদের সাইট ভিজিট করতে পারেন।

Leave a Comment