২০২৪ সালে পর্তুগাল যেতে কত বয়স লাগে?

২০২৪ সালে পর্তুগাল যেতে কত বয়স লাগে? কাজের উদ্দেশ্যে পর্তুগাল যেতে সর্বনিম্ন ১৮ থেকে ৬০ বছর লাগে। এ ছাড়াও শিক্ষা এবং ভ্রমণের উদ্দেশ্যে পর্তুগাল যেতে কত বছর প্রয়োজন তা নিচে দেওয়া হল।

২০২৪ সালে পর্তুগাল যেতে কত বয়স লাগে?

একজন শ্রমিক হিসেবে পর্তুগাল ভ্রমন করতে সর্বনিম্ন ১৮ বছর বয়স প্রয়োজন। এবং কাজের উদ্দেশ্য পর্তুগালের সর্বোচ্চ বয়সসীমা ৬৫ বছর। তবে এর মাঝে মাঝে ভ্রমন করা উত্তম।

শিক্ষার উদ্দেশ্য পর্তুগাল ভ্রমণ করতে তেমন কোন বয়সের পার্থক্য নেই তবে অবশ্যই পর্তুগালের কোন সনামধন্য বিশ্ববিদ্যালয় ভর্তি হতে হবে। কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি না হলে শিক্ষার উদ্দেশ্যে পর্তুগালে ভ্রমণ করা যাবে না। এক্ষেত্রে বয়সের কোন বাধ্যবাধকতা নেই।

ভ্রমণ বিষয়ে পর্তুগাল যেতেও কোন ধরনের বয়সের তারতম্য নেই। যে কোন শ্রেণী পেশার মানুষ যে কোন বয়সে পর্তুগাল ভ্রমন করতে পারে। তবে অবশ্যই গ্রহণ করার জন্য বৈধ পাসপোর্ট এবং ভিসা থাকতে হবে।

শেষ কথা

এই ওয়েবসাইটে আমরা প্রতিনিয়ত সকল ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি এবং ভিসা পাসপোর্ট সম্পর্কে প্রশ্নের উত্তর প্রকাশ করে থাকি। আজকে মালটা সম্পর্কিত সকল ধরনের তথ্য জানানোর চেষ্টা করেছি। পরবর্তীতে এ ধরনের তথ্য পেতে চাইলে আমাদের সাইট ভিজিট করতে পারেন।

Leave a Comment